বৃত্ত ট্রাভেল অ্যান্ড ট্যুরিজ্‌ম



"গোল এই পৃথিবীতে ঘুরতে ঘুরতে একদিন না একদিন সবার সাথে দেখা হবেই"... ।
রুপের রানী আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে ছড়িয়ে আছে হাজারো সৌন্দর্য, যার কিছুটা আবিষ্কৃত, কিন্তু বেশিরভাগটাই লুক্কায়িত! প্রতিনিয়ত তাই এই সৌন্দর্যের পিছনে ছুটে চলেছি আমরা ট্র্যাভেলার এবং ট্যুরিস্টরা। কখনো মেঘ ছুঁতে বান্দরবানের সুউচ্চ কোন পাহাড়ে বা রাঙ্গামাটির সাজেকে, কখনো গা এলিয়ে দিয়ে শুয়ে থাকতে কোন ঝিরি পথে। কখনো বৈঠা বাইতে সোয়াম্প ফরেস্ট রাতারগুল, কখনো পেয়ারা বাজার ঘুরে দেখতে স্বরুপকাঠি। বাঘ মামার সাথে দেখা করতে সুন্দরবনও যাই, আবার শীতের অতিথি পাখি দেখতে আর পূর্নিমা উপভোগ করতে যাই হাওড়ে। কখনো দিগন্ত বিস্তৃত জলরাশি দেখতে যাই সেইন্ট মার্টিন, আবার কখনো শুধু মাত্র গোসল করবো বলে যাই কোন ঝর্নায়! মশালের আলোয় তাঁবু পেতে কোন ঝর্নার পাশে শুয়ে থেকে কাটিয়ে দেই পুরো একটি রাত, আবার সারা রাত জেগে থেকে অপেক্ষা করি পাহাড়ে ভোর দেখার প্রতীক্ষায়!

“বৃত্ত” নামটি পছন্দ করার পিছনে আমাদের বেশ কিছু লজিক কাজ করেছে। কোথাও কোথাও ঘুরতে গিয়ে নিজেদের পরিচিত অনেকের সাথেই আমাদের দেখা হয়ে গিয়েছে - এমনটা হরহামেশাই ঘটেছে আমাদের প্রায় সবার ভ্রমন জীবনে। তার মানে আমরা 'ট্র্যাভেলিং ও ট্যুরিজম' কে কেন্দ্র করে এদিক-সেদিক ঘুরে বেড়াচ্ছি যা এমনিতেই একটি বলয় তৈরি করছে আমাদের জীবনে। দেখা গেলো হয়তো কোন পাহাড়ি ট্রেইলে হাঁটছেন, হঠাৎ করে আপনার নাম ধরে কেউ একজন ডেকে উঠলো; কাছে এসে জড়িয়ে ধরলো বুকে। নৌকার সামনে গলুই এর উপরে বসে রাতারগুল/স্বরুপকাঠি কিংবা কোন লঞ্চের ছাদে করে চাঁদপুর/ সুন্দরবন ঘুরছেন - দেখলেন যে বিপরীত দিক থেকে আসা অন্য কোন নৌকা/লঞ্চের থেকে আপনার পরিচিত কোন মুখ আপনার দিকে তাকিয়ে মিটিমিটি হাসছে, হাত নাড়ছে। এগুলো সব কিছুই ভ্রমনের আনন্দ, ভ্রমন পিপাসী মানুষগুলোর সুন্দর মনের পরিচায়ক!
বাংলাদেশের মানুষ এখন অনেক ঘোরাঘুরি করছেন, দেশে-বিদেশে সর্বত্র। কিন্তু অনেকেই প্রোপার প্ল্যানিং এর অভাবে আসল মজা টা নিতে পারছেন না। তাই আমরা চেষ্টা করে যাচ্ছি, প্রকৃতিকে একটু ভিন্ন ভাবে উপভোগ করার সুযোগ সবাইকে করে দেবার।

আমরা ঘুরবো সবাইকে সাথে নিয়ে কিন্তু প্রকৃতিকে নষ্ট করে নয়। “Leave No Trace Behind” - এই তত্ত্বে বিশ্বাস করি আমরা। এই প্রকৃতিকে বাঁচতে দিলে, পরিবেশটাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের পরবর্তী প্রজন্মকেও দেখাতে পারবো।

প্রোপার ম্যানেজমেন্ট এর স্বার্থে, আমাদের প্রতিটি ট্যুরকে successful করতে আমরা committed & dedicated. যার ফলাফল বর্তমানে ৩৬০০০+ গ্রুপ মেম্বার এবং ৮৯০০০+ ফলোয়ার নিয়ে আবর্তিত হচ্ছে “বৃত্ত”!

আমরা কোন অলাভজনক গ্রুপ বা সংগঠন নই! আমাদের সব থেকে বড় লাভ হল আপনাদের সন্তষ্টি এবং মুখের হাসি। আমরা-আপনারা মিলেই "বৃত্ত" । ঘুরবো আমরা বৃত্তে থেকেই কিন্তু সীমানা থাকবে বৃত্তেরও বাইরে!

হ্যাপি ট্র্যাভেলিং... বি ট্র্যাভেলার 😊








আমাদের টিম



Dr. Md. Mazharul Islam (Xion)

Founder and Coordinator
বৃত্ত-Britto Travel & Tourism
Research Investigator
ICDDR,B

Md. Tawhidul Islam (Shawon)

Co-Founder and CEO
বৃত্ত-Britto Travel & Tourism

Md. Masud Rana Moshiur

Tour Coordinator
বৃত্ত-Britto Travel & Tourism
Former System Engineer
Smart Technologies BD Ltd.

Md. Sabbir Ahmmed

Tour Coordinator
বৃত্ত-Britto Travel & Tourism
Staff Reporter
ATN News

Robin Paul

Tour Coordinator
বৃত্ত-Britto Travel & Tourism
Senior Officer
The City Bank Limited

Roniul Islam Roni

Tour Coordinator
বৃত্ত-Britto Travel & Tourism
IT Officer
BitMap

Emran Hossain

Brand Visualizer
বৃত্ত-Britto Travel & Tourism
Former Client Servicing Executive
Grey Dhaka

Mh Shuvo

Tour Coordinator
বৃত্ত-Britto Travel & Tourism







সিস্টার কনসার্ন


ক্যাফে বৃত্ত

Mohammadpur, Dhaka

 

মেঘপুঞ্জি - সাজেক

Sajek, Rangamati

 

আদাবর বিলিয়ার্ড সেন্টার

Mohammadpur, Dhaka